বাংলার গেজেট আন্তর্জাতিক ডেস্ক : চাকরি একঘেয়ে লাগায় বার্ষিক প্রায় ৪ কোটি বেতনের চাকরি ছাড়লেন ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সের এক কর্মী। ওই যুবকের নাম মাইকেল লিন। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। খবর টাইমস নাও ইন্ডিয়ার।
খবরে বলা হয়, ২০১৭ সালে আমাজনের চাকরি ছেড়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে নেটফ্লিক্সে যোগ দেন লিন। লিন জানিয়েছেন, শুধু মোটা বেতনের চাকরি নয়, প্রতিদিন বিনামূল্যে খাবার, যত ইচ্ছা ছুটি নেয়ার মতো একাধিক সুযোগ-সুবিধা পেয়েছিলেন তিনি। সব মিলিয়ে প্রথম দিকে তার খুবই ভালো লাগছিল কাজ করতে। শুধু সুযোগ-সুবিধাই নয়, প্রতিদিন নতুন নতুন জিনিস শিখতেও পারছিলেন তিনি, সঙ্গে আরও অনেক প্রতিভাধর মানুষের সঙ্গে কাজ করার সুযোগ মেলায় গোটা বিষয়টি স্বপ্নের মতো লাগছিল বলেও জানান তিনি।
কিন্তু কোভিড আসার পরই বদলে যায় পরিস্থিতি। সহকর্মীদের সঙ্গে মেলামেশা করার সুযোগ বন্ধ হয়ে যায়, সার্বিকভাবে কাজকর্মের গতি কমে যাওয়ায় প্রতিদিন গদবাধা কাজ করতে বাধ্য হন তিনি। এতেই কাজ নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেন লিন। তাই শেষমেশ চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।
লিন আরও জানিয়েছেন, চাকরি ছাড়ার ক্ষেত্রে বাবা-মা আপত্তি করেছিলেন, কিন্তু যে কাজ উপভোগ করতে পারছি না, সেই কাজ করতে চাই না। বর্তমানে কর্মহীন হলেও চাকরি ছেড়ে তিনি সুখী বলেই দাবি করেছেন লিন। ভবিষ্যতে স্বাধীনভাবে নিজের জন্য কিছু করতে চান বলেও জানান তিনি।
বাংলার গেজেট/এম এইচ