খুবি প্রতিনিধি : গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ খুলনা বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড ২০২০ ও ২০২১ পাচ্ছেন ৭ জন শিক্ষক। অ্যাওয়ার্ডে ২০২০ সালের জন্য ৪ জন ও ২০২১ সালের জন্য ৩ জন শিক্ষক মনোনীত হয়েছেন। আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এ অ্যাওয়ার্ড প্রদান করবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গবেষণা সেলের পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাস।
২০২০ সালের জন্য মনোনীত শিক্ষকবৃন্দ হলেন গণিত ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাস, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান, বাংলা ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ রুবেল আনছার ও অর্থনীতি ডিসিপ্লিনের প্রভাষক সৈয়দ আফরোজ কেরামত। ২০২১ সালের জন্য মনোনীত শিক্ষকবৃন্দ হলেন- ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. আব্দুল্লাহ-আল নাহিদ, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম এবং ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের প্রভাষক মোঃ আশফিকুর রহমান। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এছাড়া একই স্থানে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ে একজন করে কর্মকর্তা ও কর্মচারীকে প্রথমবারের মতো শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হবে। পুরস্কারপ্রাপ্ত কর্মকর্তা হলেন ইংরেজি ডিসিপ্লিনের সহকারী রেজিস্ট্রার রাজিয়া সুলতানা ও কর্মচারী হলেন রেজিস্ট্রার কার্যালয়ের অফিস অ্যাসিস্ট্যান্ট কাম কম্পিউটার অপারেটর মোঃ রাকিবুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে সকল বিভাগীয় প্রধান ও শাখা প্রধানকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।
বাংলার গেজেট/ এম এইচ