ঝিনাইদহ প্রতিনিধি : সরকারি চাকুরির দাবিতে ঝিনাইদহে আমরণ অনশন কর্মসূচী শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র দৃষ্টি প্রতিবন্ধী শাহীন আলম। আজ সোমবার (০৯ মে) সকালে ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে এই অনশন শুরু করে।
শাহীন আলম জানান, তার সরকারী চাকুরীর বয়সসীমা পার হয়ে যাচ্ছে অথচ সব্বোর্চ ডিগ্রী নিয়েও চাকুরীতে ঢুকতে পারছেন না। বিভিন্ন দপ্তরে পরীক্ষায় অংশ নিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও অবহেলা ও অর্থের কাছে হার মানতে হচ্ছে তাদের। তাই তার যোগ্যতা অনুসারে সরকারি চাকুরির দাবী জানান তিনি। যতক্ষন পর্যন্ত সরকার একটা চাকুরীর নিশ্চয়তা না দেয় ততক্ষন পর্যন্ত এই অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন দিনি।
শাহীন আলম ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আলমপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। ২০১৫ সালে এইচএসসি পাশের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে ভর্তি হন। ২০১৯ সালে সেখান থেকে সফলতার সার্থে অনার্স শেষ করে বর্তমানে মাস্টার্সে অধ্যায়নরত। শাহীন আলম লেখাপড়ার পাশাপাশি বে-সরকারী প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষন নিয়েছেন সেই সাথে নিজ উদ্যোগে ভারত, বাংলাদেশের প্রায় ২’শ শিক্ষার্থী কে কম্পিউটার প্রশিক্ষন দিয়েছেন।
বাংলার গেজেট/ এম এইচ