দৈনিক অনির্বাণ সম্পাদক অধ্যক্ষ আলী আহমেদ চলে গেলেন

0
333

বাংলার গেজেট প্রতিবেদক : খুলনা থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক অনির্বাণ সম্পাদক, বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আলী আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় মহানগরীর নার্গিস মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দৈনিক অনির্বাণের ব্যবস্থাপক মো. আবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
মরহুম আলী আহমেদের জানাজা আজ বৃহস্পতিবার তারাবির নামাজের পর মহানগরীর স্যার ইকবাল রোডের মতি মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরহুমের লাশ টুটপাড়া কবরস্থানে দাফন করা হবে বলে তার জামাতা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন জানান।
মরহুম আলী আহমেদ ১৯৯৬ সালের নির্বাচনে সাতক্ষীরা-৩ আসনের বিএনপি’র সাবেক সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি খুলনার মজিদ মেমোরিয়াল সিটি কলেজের অধ্যক্ষ ও আহছান উল্লাহ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন।
মরহুম সাতক্ষীরা মহকুমার (তৎকালিন) কলারোয়া থানার মুরারীকাটি গ্রামের ১৯৪৪ সালের ১৪ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন এই শিক্ষক ও সাংবাদিক। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস ও সংস্কিৃত বিষয়ে স্নাতকোত্তর সনদ লাভ করেন। ১৯৬৪ সালে দৈনিক পূর্বদেশের রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা পেশার সাথে সম্পৃক্ত হন। ১৯৭২ সালের ১০ জানুয়ারি প্রকাশিত খুলনার সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৪ সালের পূর্বাঞ্চল দৈনিক হিসেবে আত্মপ্রকাশ করলে তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭৭ সাল থেকে দৈনিক অর্ণিবাণ সম্পাদনা করেন। ১৯৭২-৭৮ খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং ৯১-৯২ সালে সভাপতি নির্বাচিত হন। বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালক হিসেবে দায়িত্ব পালনও করেন। ১৯৮৮ ও ৮৯ সালে বাংলাদেশ এডিটরস কাউন্সিলের সহ-সভাপতি নির্বাচিত হন।
শোক : বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও স্থানীয় পত্রিকা দৈনিক অনির্বাণের সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আলী আহমদ-এর ইন্তেকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় সিটি মেয়র মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
এদিকে সম্পাদক অধ্যক্ষ আলী আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লাসহ নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।
অনুরূপ শোক বিবৃতি দিয়েছেন খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আতিয়ার পারভেজ সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা সহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ।
বাংলার গেজেট/ এম এইচ