বাংলার গেজেট প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্র শ্রোতাদের পছন্দ ও চাহিদাকে অগ্রাধিকার দিয়ে তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে। ঈদের দিন উল্লেখযোগ্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে ঈদুল আযহার শিক্ষা নিয়ে ধর্মীয় কথিকা, কোরবানির পশুর চামড়া ছাড়ানোর সঠিক নিয়ম নিয়ে কথিকা, ঈদের গানের অনুষ্ঠান ত্যাগের সওগাত, বিশেষ গীতিনক্সা-ত্যাগের মহিমায়, কবিতা আবৃত্তির অনুষ্ঠান-উৎর্স্বগের আনন্দ উৎসব, গোষ্ঠিভিত্তিক পরিবেশনা-মহিমান্বিত কোরবানি, ঈদের বিশেষ নাটক-সেই তুমি এলে এবং ঈদ আড্ডা নামে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান।
ঈদের দ্বিতীয় দিনের অনুষ্ঠানের মধ্যে রয়েছে ব্যান্ড সঙ্গীতের বিশেষ অনুষ্ঠান-সিম্ফনি, নতুন ছায়াছবির গানের অনুষ্ঠান-রুপালী ফিতায় ঈদ, সংগীত বিষয়ক বিশেষ আড্ডার অনুষ্ঠান-আনন্দ আড্ডায় ঈদুজ্জোহা এবং ঈদের বিশেষ নাটক-পুরষ্কার।
ঈদের তৃতীয় দিনের অনুষ্ঠানের মধ্যে রয়েছে সঙ্গীত ও নাট্যশিল্পী এবং কবি সাহিত্যিকদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান-আলাপন এবং ঈদের বিশেষ নাটক-ত্যাগের এই দিনে। অনুষ্ঠানগুলো শোনা যাবে মধ্যম তরঙ্গ ৫৫৮ কিলোহার্জে এবং একই সঙ্গে এফ এম ৮৮.৮ ও ১০০.৮ মেগাহার্জে। এছাড়া, বাংলাদেশ বেতার অ্যাপসেও অনুষ্ঠানগুলো শোনা যাবে।
বাংলার গেজেট/ এম এইচ