ঝিনাইদহ প্রতিবেদক : দুইদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে দর্শনার্থীদের বিনোদনের খোরাক যোগাতে নানা প্রস্তুতি নিচ্ছে ঝিনাইদহের বিনোদন কেন্দ্রগুলো।
ঈদের দিন থেকে সপ্তাহব্যাপী দর্শক টানতে নানা প্রস্তুতি নিচ্ছে তারা। চলছে ধোয়া-মোছা, পরিচর্যা আর নতুন নতুন রাইডার স্থাপনের কাজ। উদ্দেশ্য, গত দুই বছরের পর্যটক খরায় লোকসানের হিসাব চোকানোর। সকাল থেকে রাত পর্যন্ত নানা পরিচর্যায় ব্যস্ত বিনোদন কেন্দ্রগুলোর মালিক-শ্রমিকরা।
শহরের জোহান ড্রিম ভ্যালি পার্ক অ্যান্ড পিকনিক স্পট কয়েক মাসে দর্শনার্থী না থাকায় আয়ের থেকে ব্যয় হয়েছে বেশি। তাই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দর্শনার্থীদের বিনোদন দিতে তারা ব্যস্ত পার্কটি সাজাতে। নতুন কয়েকটি রাইড ও স্পট উপহার দিতে চান পার্ক কর্তৃপক্ষ। তাইতো শেষ সময়ে প্রস্তুতি চলছে তাদের।
পার্কের সত্ত্বাধিকারী মোয়াজ্জেম হোসেন বলেন, এই ঈদে নতুন করে আমরা রাইড স্থাপন করছি। রোলার কোস্টার শুরু করেছি। এছাড়াও পার্কে এসে যেন দর্শনার্থীরা আনন্দ উপভোগ করতে পারে এজন্য সব প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া হয়েছে বিশেষ ছাড়।
শহরের তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কের ম্যানেজার রুহুল আমিন বলেন, দর্শক টানতে আমরা নতুন স্পট তৈরি করেছি। এছাড়াও ঈদ উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে।
এ ব্যাপারে ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন, শহরের বিনোদন কেন্দ্রগুলোতে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। যে কোনো প্রকার বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সদা তৎপর থাকবে।
বাংলার গেজেট/ এম এইচ