সাজিদুল ইসলাম, সৌদি আরব : সৌদি আরবে বন্দর নগরী জেদ্দায় এই প্রথম বারের মতো ‘খুশি বাংলার পিঠা উৎসব’ আয়োজন করা হচ্ছে। আগামী ১৮ মার্চ জেদ্দায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এই পিঠা উৎসব। সৌদি কালচারার মিনিস্ট্রি জেনারেল এন্টারটেইনমেন্ট-এর অনুমোদিত প্রতিষ্ঠান আর ইভেন্ট প্লানিং এন্ড মার্কেটিং কোম্পানি এই উদ্যোগ নিয়েছে।
এই উপলক্ষে আয়োজনকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে গতকাল জেদ্দার একটি হোটেলে স্থানীয় গণমাধ্যম কর্মী, সামাজিক যোগাযোগ মাধ্যম সক্রিয়দের সাথে মতবিনিময় সভার আয়জন করা হয়।
অনুষ্ঠানটির আয়োজকদের প্রধান আশরাফ আলীমের সভাপতিত্বে এম সালাম ও এবিএস রাব্বির পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জেনারেল এন্টারটেইনমেন্টের অনুমোদিত প্রতিষ্ঠান আর ইভেন্ট প্লানিং এন্ড মার্কেটিং কোম্পানির চেয়ারম্যান হাইফা মাহমুদ নাজি। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মাঈনউদ্দিন ভূঁইয়া, সৌদি আরব পশ্চিমাঞ্চল ইলেকট্রনিক মিডিয়ার সভাপতি এম ওয়াই আলাউদ্দিন, দেলোয়ার হোসেন আব্দুল মালেক, আয়োজক কমিটির মেম্বার ফারাহ ওমর, আজিজুল হক মিলন, মামুনুল হক মামুন, আকিলা হাসান, মোমিন উদ্দিন বাপেন, ওয়াসিম কবির, মোহাম্মদ ইদ্রিস، আবু ইউসুফ, শাকিল হোসেনসহ অন্যরা।
বাঙালির ঐতিহ্যপূর্ণ সুস্বাদু পিঠা উৎসবে বেশ আগ্রহ নিয়েই প্রবাসী বাঙালিরা অংশ নেবেন বলে আশা প্রকাশ করেছেন আয়োজকরা। সাময়িক সময়ের জন্য দেশীয় কৃষ্টি ও সংস্কৃতি স্বাদ আর ব্যতিক্রমধর্মী সাংস্কৃতিক আয়োজন নির্মল আনন্দের খোড়াক যোগাবে, বক্তৃতায় বলেন তারা।
প্রবাসে পরিবার পরিজন নিয়ে যারা বসবাস করছেন তারা সকলেই এতে অংশ নিতে পারবেন। তবে এ আয়োজন থাকবে সকলের জন্য উন্মুক্ত। মেলায় স্বল্প মুল্যে টিকেট কিনে ঢুকতে হবে এবং ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য টিকিট প্রয়োজন হবে না।
বাংলার গেজেট/ এম এইচ