যশোর প্রতিনিধি : সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী হজরত মুহাম্মদ সা: এবং উম্মুল মু’মিনিন হজরত আয়েশা সিদ্দিকা (রা:) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের অশালীন, কুৎসিত ও বাজে মন্তব্যেও প্রতিবাদে আজ শনিবার (১১ জুন) বিকেলে যশোর শহরে জেলা ইমাম পরিষদের বিশাল প্রতিবাদ সমাবেশ হয়েছে।
শহরের দড়াটানা ভৈরব চত্বরে আয়োজিত এ বিক্ষোভ সমাবেশে সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষের ঢল নামে। মিছিলপূর্ব সমাবেশে যশোরের শীর্ষস্থাণীয় ঊলামায়ে কেরামগণ এ ঘটনার জন্য বিশ্বের তৃতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করেন।
যশোর জেলা ইমাম পরিষদের সভাপতি বর্ষীয়াণ আলেম মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে ও সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মুফতি কামরুল আনোয়ার নাঈমের পরিচালনায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে উলামাদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মো. বেলায়েত হোসেন,সংগঠনটির উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নান, মুফতি মো. মুজিবুর রহমান, মাওলানা মো. হামিদুল ইসলাম, সহসভাপতি মুফতি শামসুর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা নাজির উদ্দিন, ইমাম পরিষদ যশোর নগর শাখার সভাপতি মুফতি মো. হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমান এজাযি, যশোর সদর উপজেলা কমিটির সভাপতি মাওলামা আমানুল্লাহ কাসেমি,সাধারণ সম্পাদক মুফতি উবায়দুল্লাহ শাকির, জেলা ইমাম পরিষদের দপ্তর সম্পাদক মুফতি মাহমুদুল হাসান যশোরী, নির্বাহী সদস্য মাওলানা ইমাদুল হক ও মুফতি মাসউদুর রহমান।
বিক্ষোভ সমাবেশ শেষে প্রিয় নবী হজরত মুহাম্মদ সা: এবং উম্মুল মু’মিনিন হজরত আয়েশা সিদ্দিকা (রা:) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের অশালীন, কুৎসিত ও বাজে মন্তব্যেও প্রতিবাদে ও তাদের ফাঁসি দাবিতে স্মরণকালের বৃহৎ মিছিল বের করে। দীর্ঘ মিছিলটি শহরের পুরাতন বাস টার্মিনাল মনিহার মোড় এলাকায় গিয়ে শেষ হয়।
বাংলার গেজেট/এম এইচ