ময়মনসিংহ প্রতিনিধি : আজ শুক্রবার (১৭ জুন) ময়মনসিংহের ধোবাউড়া, সদর ও নান্দাইলে বজ্রপাতে তিন শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে। বেলা ২টার দিকে বজ্রপাতে মৃত্যুর ঘটনা ঘটে।
নিহতরা হলেন জেলার ধোবাউড়ার গোয়াতলার গফুর মিয়ার ছেলে আবু সাঈদ (৩০), সদর উপজেলার দড়ি কুষ্টিয়া ইউনিয়নের হাসেন আলীর ছেলে কৃষক বাক্কার হোসেন (৪০) ও পচাঁ মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৩২) এবং নান্দাইল উপজেলার গাঙ্গাইল ইউনিয়নের কংকরহাটি গ্রামের শহীদুল্লাহর ছেলে সাঈদ মিয়া (১২), হাদিস মিয়ার ছেলে স্বাধীন মিয়া (১১), বিল্লাল হোসেনের ছেলে শাওন (৮)।
ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বজ্রপাতে দুই কৃষক নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ বিল থেকে তুলে পরিবারের কাছে দেওয়া হয়েছে।
তিন শিশুর মৃত্যুর বিষয়ে জেলা পুলিশের জানিয়েছে, বৃষ্টির সময় ওই তিন শিশু এক সঙ্গে মাঠে খেলা করতে যায়। দুইটার দিকে হঠাৎ বজ্রপাতে তিন শিশু গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দুইজনকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও একজন কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
এছাড়া ধোবাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) টিপু সুলতান জানান, উপজেলার চরমোহিনী গ্রামের ঘোগরা বিলে মাছ ধরার সময় বজ্রাঘাতে আহত হয় গফুর মিয়ার ছেলে আবু সাঈদ (৩০)। উদ্ধার করে ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
বাংলার গেজেট/এম এইচ