যশোর প্রতিনিধি : যশোরে রোববারে ঈদুল আযহার নামাজ আদায়ের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।যশোর ইসলামিক ফাউন্ডেশন এর তথ্য মতে এ বছর যশোরে ১শ ২৩টি ঈদগাহ ময়দানে ও মসজিদে জামাত অনুষ্ঠিত হবে। বর্ষা মৌসুম হওয়ায় এ বছর অধিকাংশ ঈদের জামাত মসজিদগুলোতে অনুষ্ঠিত হবে। তবে কিছু কিছু স্থানে খোলা ময়দানে জামাত আদায়ের জন্য সামিয়ানার ব্যবস্থা করেছে স্থানীয় কর্তৃপক্ষ।
ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়েছে, জেলার ঈদের প্রধান জামাত যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। একই সময় যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মসজিদ, দড়াটানা মাদ্রাসা, পুলিশ লাইন জামে মসজিদ যশোর পুরাতন কেন্দ্রীয় বাস টার্মিনাল,ঝুমঝুমপুর,ও বিজিবি ব্যাটেলিয়নে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়া সকাল ৭টায় কারবালা জামে মসজিদ প্রাঙ্গনে, আমিনিয়া-আলিয়া মাদ্রাসা মাঠে, উপশহর মাকার্স মসজিদ প্রাঙ্গণে, সকাল ৮টায় একই স্থানে ২য় জামাত, সকাল ৭টা ১৫ মিনিটে রেলগেট মডেল মসজিদ, উপশহর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে‌ ও মোল্লাপাড়া বাঁশতলা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়া জেলার ৮ উপজেলায় সকাল ৭টা থেকে জামাত শুরু হবে এবং শেষ হবে সকাল ৯টার মধ্যে বলে শুক্রবার জুম্মার নামাজের আগে পরে ঘোষনা দেয়া হয়।
বাংলার গেজেট/ এম এইচ