প্রযুক্তি ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে কোনো মন্তব্য করে ফেলার পর তা বদলে ফেলার সুযোগ থাকে। কিন্তু হোয়াটসঅ্যাপে এমন কোনো সুযোগ নেই। রাগের বশে বা ভুলে কোনো বার্তা পাঠিয়ে দিলে তা একেবারে মুছে ফেলতে হয় কিংবা নতুন করে লিখে আবার দিতে হয়। এ বিষয়ে সংশোধনের জন্য এবার কাজ করছে হোয়াটসঅ্যাপ।
বেটা সংস্করণে বার্তা সম্পাদনার ব্যবস্থা আনার জন্য বেশ কিছুদিন ধরেই কাজ করছে হোয়াটসঅ্যাপ। প্রযুক্তিবিদদের আশা, টুইটারের আগেই হোয়াটসঅ্যাপে এ সুবিধা চলে আসবে।
অল্প কিছুদিনের মধ্যেই হঠাৎ রাগ করে পাঠানো বার্তা বা ভুল বার্তা পাঠানোর পরও তা সংশোধন করার সুযোগ মিলবে। ফলে বহু ক্ষেত্রেই অস্বস্তি কাটানোর সুযোগ থাকবে ব্যবহারকারীদের।
বেশ কিছুদিন ধরেই নানা ধরনের পরিবর্তন আনার কথা শোনা যাচ্ছে হোয়াটসঅ্যাপে। বেটা সংস্করণ আসার পর বেশ কিছু পরিবর্তনের কথাই উঠে এসেছে। কয়েক দিন আগেও শোনা গেছে, আইফোনের কয়েকটি সংস্করণে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ।
আরও একটি বিষয়ে নজর দিচ্ছে মেটা সংস্থা। বিভিন্ন গ্রুপের সদস্য থেকে বের হতে গেলে আগে গ্রুপের সদস্যদের কাছে নোটিফিকেশন যেত। এখন থেকে গ্রুপ থেকে বেরিয়ে যেতে চাইলে দিব্যি তা করা যাবে। গ্রুপের অ্যাডমিন ছাড়া আর কেউ জানতে পারবে না বলেই আশ্বাস হোয়াটসঅ্যাপের। সূত্র: আনন্দবাজার
বাংলার গেজেট/ এম এইচ