বাংলার গেজেট প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও শনাক্তের হার আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার বেড়ে হয়েছে ১৩.৩০ শতাংশ। একই সময়ে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার (২২ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
চলতি মাসের শুরুর দিকে করোনা বাড়তে থাকে। সবশেষ বুধবার এক লাফে বেড়ে দাড়িয়েছে ১ হাজার ১৩৫ জনে। সেই সঙ্গে শনাক্তের হারও বাড়ছে দ্রুত। গত ২ সপ্তাহে ১.৭৩ থেকে বেড়ে দাড়িয়েছে ১৩.৩০ শতাংশে।
এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১১.০৩ শতাংশ এবং ৮৭৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনের করোনা শনাক্ত হয় এবং এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। একই সময় করোনা আক্রান্ত ১২২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ১ হাজার ৮০ জন ঢাকা বিভাগের, ৩৩ জন চট্টগ্রাম বিভাগের, ৪ জন রাজশাহী বিভাগের, ৬ জন বরিশাল বিভাগের, খুলনা বিভাগের ৮ জন এবং ৩ জন সিলেট বিভাগের।
এ দিকে করোনা বাড়তে থাকায় সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান করা থেকেও বিরত থাকতে অনুরোধ করেছেন।
বাংলার গেজেট/ এম এইচ